Terms and Conditions

আমরা শুধুমাত্র নিন্মোক্ত শর্তভূক্ত ভাই/বোনদের জন্য কাজ করে থাকি

আমাদের মাধ্যমে যেমন পাত্র-পাত্রী পেতে পারেন,

যারা কুফর ও শিরক থেকে বেঁচে থাকেন

যারা কোন সূফী, পীর বা দরবেশের ভক্ত বা মূরীদ নন; ১
যারা মাযার, দরগা, খানকার সাথে সম্পর্ক রাখেন না; ২
যারা জ্যোতিষ শাস্ত্র (Astrology), রাশিচক্রে বিশ্বাসী নন; ৩
তাবীয-কবচ, আংটি, বালা, তাগা ইত্যাদি ব্যবহার করেন না।৪
যারা নিয়মিত সালাত আদায় করেন; ৫

যারা হালাল আয় রোজগার করেন

আয়-রোজগারের পথকে হারাম থেকে মুক্ত রাখেন; ৬
সুদ ভিত্তিক ব্যাংক/ প্রতিষ্ঠানে চাকুরী করেন না। ৭
বে-আইনী কোন কাজের সাথে যুক্ত নন।

যারা সহীহ সুন্নাহ মুতাবিক বিয়ে করতে চান

যারা ইসলামী সংস্কৃতি বিরোধী অনুষ্ঠান পরিহার করতে চান; ৮
বিবাহ ও দাম্পত্যকে প্রচলিত নানা ভ্রান্ত প্রথা/রীতি মুক্ত রাখতে চান।
• বিয়েকে আর্থিকভাবে লাভবান হওয়ার পথ ভাবেন না। ৯
যারা স্পষ্ট ও অস্পষ্ট যৌতুক নেয়া অপছন্দ করেন।

এছাড়াও

• আমরা বিপত্নিক, বিধবা, তালাকপ্রাপ্ত এবং বয়ষ্ক পাত্র-পাত্রীদের জন্যেও আমরা কাজ করি;
• এছাড়াও আছে বিয়ে পূর্ব ও পরবর্তী যে কোন বিষয় কাউন্সিলিং সুবিধা;

উপরোক্ত শর্তারোপের কারণ

নিম্মে উপরোক্ত শর্তের পক্ষে দলিল উপস্থাপন করা হলো,

১. আদী বিন হাতিম থেকে বর্ণিত, তিনি রাসুল (সা.) কে পড়তে শুনেন, ‘‘তারা আল্লাহকে বাদ দিয়ে তাদের আলেম এবং দরবেশ, পীরদেরকে রব হিসেবে গ্রহণ করেছে”। [তাওবা:৩১] (আদী বললেন) আমি তাঁকে বললাম, আমরা তো তাদের ইবাদত করতাম না। নবী (সা.) বললেন, “আল্লাহ যা হালাল করেছেন তারা কি তা হারাম করে না? অতঃপর তোমরা তা হারাম মেনে নাও। অপরদিকে আল্লাহ যা হারাম করেছেন তারা তা হালাল করে না? অতঃপর তোমরা তা মেনে নাও।” আমি বললাম- “হ্যাঁ”। নবী (সা.) বললেনঃ “এটাই তাদের রবরূপে গ্রহণ করা”। (তিরমিজি, মুসনাদে আহমাদ)

২. ইবনে আব্বাস রাঃ থেকে বর্ণিত, “রাসূলুল্লাহ সা. অভিশম্পাত করেছেন, সেসব লোকদের উপর যারা কবরকে সিজদাহর স্থান বানায় এবং সেখানে বাতি প্রজ্জ্বলিত করে।” (জামি তিরমীযী-২/১৩৬)

৩. “যে গণক ও জ্যোতিষীদের নিকট গেল অতঃপর সে যা বলল, তা বিশ্বাস করল, সে মুহাম্মাদ সা. এর উপর যা অবতীর্ণ হয়েছে তার সাথে কুফরী করল।” (আবূ দাঊদ: ৩৯০৪)

৪. “যে ব্যক্তি তাবীয ঝুলাল সে শিরক করল।” (মুসনাদে আহমাদ হা: ১৬৭৮১)

৫. “আমাদের ও কাফিরদের মধ্যে পার্থক্যকারী আমল হলো সালাত, অতএব যে সালাত ছেড়ে দিবে সে কাফের হয়ে যাবে।” (সুনানে নাসাঈ, ৫/৮/৪৬৩)

৬. রাসূলুল্লাহ সা. বলেছেন, ‘‘যে দেহ হারাম খাদ্য দ্বারা গড়ে উঠে তার জন্য দোযখের আগুনই উত্তম।’’ [তাবারানী] রাসূলুল্লাহ সা. আরো বলেছেন, ‘‘যে দেহ হারাম খেয়ে রুষ্ট পুষ্ট হয়েছে, তা জান্নাতে যাবে না।’’ [আবু ইয়া‘লা, মুসনাদ আবী ইয়া‘লা, খ.১ পৃ: ৮৪]

৭. জাবের (রাঃ) থেকে বর্ণিত, “রাসূলুল্লাহ সা. অভিশাপ করেছেন সুদখোরকে, সুদ দাতাকে, সুদের হিসাব লেখককে এবং তার সাক্ষিকে। তিনি বলেন, “ওরা সবাই সমান।” [সহীহ মুসলিম]

৮.অনুকরণ সম্পর্কে মহানবী (ছাঃ) বলেন, لَيْسَ مِنَّا مَنْ تَشَبَّهَ بِغَيْرِنَا ‘যে ব্যক্তি আমাদের ছেড়ে অন্যের অনুকরণ করে সে আমাদের দলভুক্ত নয়’।[তিরমিযী হা/২৬৯৫; সিলসিলা ছহীহাহ হা/২১৯৪] কোন মুসলিমের উচিত নয় কোন বেদ্বীন কাফের-মুশরিকের অনুসরণ করা। কেননা যে ব্যক্তি যে দলের সাথে সাদৃশ্য রাখবে ক্বিয়ামতের দিন সে তাদের দলভুক্ত হবে। রাসূলুল্লাহ (ছাঃ) বলেন, مَنْ تَشَبَّهَ بِقَوْمٍ فَهُوَ مِنْهُمْ ‘যে ব্যক্তি যে জাতির সাদৃশ্য অবলম্বন করে, সে তাদেরই অন্তর্ভুক্ত’।[আবু দাউদ হা/৪০৩১; ছহীহুল জামে‘ হা/৬১৪৯; মিশকাত হা/৪৩৪৭]

৯. বিয়ে আল্লাহ তায়ালার একটি নির্দেশিত বিষয়। যার স্পষ্ট উদ্দেশ্য শরীয়াত প্রণয়ন করেছে। তাই এটি একটি ইবাদাত। আর ইবাদাত কবুলের অন্যতম শর্ত হচ্ছে নিয়ত বিশুদ্ধ করা। আর্থিকভাবে লাভবান হওয়ার চিন্তা বিয়েকে শুদ্ধ করে না। কেননা, নিয়ত ঠিক না হলে ইবাদাত কবুল হয় না। রাসূল ﷺ বলেন, إﻧﻤﺎ اﻷﻋﻤﺎل ﺑﺎﻟﻨﻴﺎ ت  প্রত্যেকটি আমল(কর্ম) নিয়তের উপর নির্ভরশীল বা সকল কাজের ফলাফল নিয়ত অনুযায়ী পাবে। (বুখারী ও মুসলিম)

The Conditions for whom we do work with

We do work for brothers and sisters of Deen who:

• Who are not follower/ mureed of any Peer.
• Who does not visit any kind of shrine or place of Bida’ah.
• Who does not use any amulet/ Tameemah/ Taweez.
• Who are regular in their Salaah.
• Who don’t support/ take any kind of dowry.
• Who earn their livelihood in halal way.
• Who follows Shaheeh Sunnah of Prophet Muhammad (May peace be upon him) who wants to marry in accordance to the Islamic Shari'ah.
• Who wants to avoid wedding arrangements those are against Islamic culture.

We also work for divorced, separated, widowed, aged brothers and sisters.

Our another concern is pre and post marriage counseling.